ঢাকা, ০২ মে, ২০২৪
সর্বশেষ:

আর্জেন্টিনার জয়ে নগ্ন হওয়া সেই নারী এখন জেলে  (ভিডিও)

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৪:০৯, ২১ ডিসেম্বর ২০২২  

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি


কাতার বিশ্বকাপের মঞ্চে দীর্ঘ ৩৬ বছরের আক্ষেপ ঘুচিয়ে শিরোপা উৎসব করেছিল লিওনেল মেসি, এমিলিয়ানো মার্টিনেজরা। তাদের সেই আনন্দে শামিল হয়েছিল মাঠে উপস্থিত ৮৮ শতাংশ আর্জেন্টাইন দর্শকও। এরমধ্যে এক আর্জেন্টাইন নারী ভক্ত আনন্দের মাত্রা ধরে রাখতে না পেরে লুসাইল স্টেডিয়ামে নিজের বক্ষ উন্মুক্ত করে দেন।

শিরোপা উদযাপন কিংবা প্রিয় দলের জয়ে এর আগেও এমনভাবে বক্ষ উন্মুক্ত করতে দেখা গেছে নারী ভক্তদের। তবে কাতারের মতো মুসলিম অধ্যুষিত অঞ্চলে যা দণ্ডনীয় অপরাধেরই শামিল। ফলে স্টেডিয়ামে হেন কর্মের জন্য গ্রেপ্তার হয়েছেন আর্জেন্টাইন সেই নারী সমর্থক। এমনই সংবাদ নিশ্চিত করেছে ইংলিশ গণমাধ্যম দ্য ইন্ডিপেন্ডেন্টের অনলাইন সাইট ‘ইন্ডি-হান্ড্রেড’।

যেখানে তারা জানায়, লে আলবিসেলেস্তেদের শিরোপা উদযাপনের সময় অর্ধ-নগ্ন হওয়ায় সেই নারী সমর্থককে স্টেডিয়াম থেকেই গ্রেপ্তার করা হয়। ইতোমধ্যে সেই নারী ভক্তকে জেলেও পাঠিয়েছে কাতারি পুলিশ। আরেক ইংলিশ গণমাধ্যম দ্য সানও তাদের এক প্রতিবেদনে এমনটা জানিয়েছেন। যেখানে তারা আরও বলেছেন, জেল থেকে হাজত বাস ছাড়া মুক্তি পেতে হলে বেশ মোটা অঙ্কের জরিমানা গুণতে হবে সেই নারী ভক্তকে।

বিশ্বকাপের মঞ্চে নারী ভক্তদের এমন কীর্তিকলাপ এর আগেও অনেকবার দেখা গেছে। তবে এবারের কাতার বিশ্বকাপ শুরুর আগে নারী এবং পুরুষ সকলের জন্য পোশাকের নির্দেশনা দিয়ে রেখেছিল কাতারি সরকার। যেখানে তারা জানিয়েছিল, নারী সমর্থকরা ন্যূনতম কাঁধ থেকে হাঁটু পর্যন্ত এবং পুরুষরা ন্যূনতম স্লিভলেস টি-শার্ট হলেও পরতেই হবে। এই নিয়মের বাত্যয় ঘটলে ২৪০০ পাউন্ড জরিমানার কথাও নিশ্চিত করেছিল কাতারের সরকার।

ভিডিও

নিউজওয়ান২৪.কম/মারজান

খেলা বিভাগের সর্বাধিক পঠিত